মাথা তুলেই দাঁড়াতে পারছে না ১০ কোম্পানির শেয়ার দর

dse-newশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে সাম্প্রতিক দরপতনে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। তবে বাজার আবার ঊর্ধ্বগতির সঙ্গে এগুলোর শেয়ার দরও ঘুরে দাঁড়াচ্ছে। কিন্তু তালিকাভুক্ত ১০ কোম্পানির শেয়ার দর গত এক মাস ধরে মাথাই তুলে দাঁড়াতে পারছে না। কোম্পানিগুলো হলো: এমারেল্ড অয়েল, দ্য পেনিনসুলা চিটাগাং, লংকাবাংলা ফিন্যান্স, বিডি থাই, গোল্ডেন সন, ফ্যামিলিটেক্স বিডি, সামিট এলায়েন্স পোর্ট, বিএসআরএম স্টীলস, হাইডেলবার্গ সিমেন্ট এবং কেপিসিএল।

ডিএসই সূত্রে জানা যায়, এমারেল্ড অয়েলের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ২৯.৮০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ২৩.৮০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ২৫.২১ শতাংশ।

দ্য পেনিনসুলা চিটাগাংয়ের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৩১.৪০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ২৪.৩০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ২২.৬১ শতাংশ।

লংকাবাংলা ফিন্যান্সের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৬৪.৫০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৫৩ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ১৭.৮৩ শতাংশ।

বিডি থাইয়ের গত এক মাসে আগে (৪ এপ্রিল) শেয়ার দর ছিল ৩১.৩০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ২৭ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ১৩.৭৪ শতাংশ।

গোল্ডেন সনের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ২০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ১৭.৪০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ১৩ শতাংশ।

ফ্যামিলিটেক্স বিডির গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৯.৫০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৮.৪০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ১১.৫৮ শতাংশ।

সামিট এলায়েন্স পোর্টের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৪৪.৩০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৪০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ৯.৭১ শতাংশ।

বিএসআরএম স্টীলস লিমিটেডের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ১০২.৮০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৯৩.১০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ৯.৪৪ শতাংশ।

হাইডেলবার্গ সিমেন্টের গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৫১৮ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৪৭৪ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ৮.৪৯ শতাংশ।

সর্বশেষ খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেডের (কেপিসিএল) গত এক মাসে আগে শেয়ার দর ছিল ৬৪.৮০ টাকা। সেখানে বর্তমানে এর শেয়ার দর ৫৯.৫০ টাকায় লেনদেন হচ্ছে। অর্থাৎ এই সময়ের ব্যবধানে কোম্পানির শেয়ার দর কমেছে ৮.১৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top