উত্তর আমেরিকার ক্রেতা জোটের স্বীকৃতি পেলো এনভয় টেক্সটাইলস

envoy

শেয়ারবাজার রিপোর্ট: কারখানার সংস্কার কাজ শতভাগ সম্পন্ন করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলসকে স্বীকৃতি প্রদান করেছে উত্তর আমেরিকার ক্রেতাদের জোট অ্যালায়েন্স ফর বাংলাদেশ ওয়ার্কার সেফটি। এতে উত্তর আমেরিকার দেশগুলোয় অবাধে ব্যবসা করতে পারবে কোম্পানিটি।

এনভয় ছাড়া আরো ৯ প্রতিষ্ঠানের কারখনাকে স্বীকৃতি প্রদান করা হয়েছে।

সম্প্রতি অ্যালায়েন্সের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এর ফলে অ্যালায়েন্সের অধিভুক্ত কারখানা তাদের সংশোধনমূলক কর্মপরিকল্পনায় (ক্যাপ) উল্লেখিত সমস্ত মেরামত কাজ সম্পন্ন করেছে, এমন স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানের সংখ্যা ৭৬ -এ দাঁড়াল।

এদিকে সংস্কারকাজে সন্তোষজনক অগ্রগতি না থাকায় চলতি বছরের মার্চ ও এপ্রিলে আরও নয়টি কারখানার সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে অ্যালায়েন্স। অ্যালায়েন্সভুক্ত ব্র্যান্ডের কারখানার সংখ্যা গিয়ে ১৪৬।

জানা গেছে, আগামী ২০১৮ সাল নাগাদ অ্যালায়েন্সের কার্যক্রমের মেয়াদ শেষ হবে। এর সময়ের মধ্যে অ্যালায়েন্সভুক্ত সব কারখানাকে সংস্কার কাজ সম্পন্ন করতে হবে। সংস্কার সম্পন্ন করতে ব্যর্থ কারখানা অ্যালায়েন্সভুক্ত ক্রেতাদের সঙ্গে ব্যবসা করতে পারবে না। তবে কারখানাগুলো অ্যালায়েন্সের শর্ত অনুযায়ী সংস্কার সম্পন্ন করতে পারলে ক্রেতা জোটটির সঙ্গে ব্যবসা করতে পারবে।

উল্লেখ্য, ২০১৩ সালে সাভারের রানা প্লাজা ধসের পর বাংলাদেশের পোশাক খাতের কর্মপরিবেশ উন্নয়নে গঠিত হয় অ্যালায়েন্স। এই জোটের সঙ্গে চুক্তিবদ্ধ আছে ওয়ালমার্ট, গ্যাপ, জেসিপেনি, টার্গেটসহ ২৯ ব্র্যান্ড ও ক্রেতা প্রতিষ্ঠান।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top