উভয় স্টক একচেঞ্জে দর বৃদ্ধির শীর্ষে সেন্টাল ইন্স্যুরেন্স

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে রাজত্ব করছে বিমা খাতের কোম্পানি সেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড। আজ রোববার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ৯.৬৭ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ১০ শতাংশ বেড়ে দর বৃদ্ধির শীর্ষে অবস্থান করছে।

ডিএসইতে আজ সেন্টাল ইন্স্যুরেন্সের ১৯ হাজার ৮৪৭টি শেয়ার ৩৫ বারে লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ১৯.৬০ টাকা থেকে ২০.৪০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২০.৪০ টাকায় লেনদেন হয়। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার কোম্পানির ক্লোজিং দর ছিল ১৮.৬০ টাকা যা আজ ক্লোজিং হয় ২০.৪০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর বেড়েছে ১.৮০ টাকা বা ৯.৬৭ শতাংশ।

এদিকে, সিএসইতে আজ কোম্পানির শেয়ার দর ৪০০টি শেয়ার মাত্র একবার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২২ টাকায় অপরিবর্তীত থেকে লেনদেন হয়। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার কোম্পানির ক্লোজিং দর ছিল ২০ টাকা যা আজ ক্লোজিং হয় ২২ টাকায়। সে হিসেবে কোম্পানির দর বেড়েছে ২ টাকা বা ১০ শতাংশ।

অন্যদিকে, ডিএসইতে আজ দর বৃদ্ধির শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে রূপালী ব্যাংকের ৮.৯০ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ৮.৫৭ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৮.০২ শতাংশ, ইনটেক অনলাইনের ৭.২৮ শতাংশ, এমআই সিমেন্টের ৬.৮০ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৬.৭৯ শতাংশ, ফেডারেল ইন্স্যুরেন্সের ৬.৬৬ শতাংশ, মালেক স্পিনিংয়ের ৬.০৭ শতাংশ এবং কেয়া কসমেটিকসের ৪.৭৯ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top