আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০১৭, সোমবার |

kidarkar

বন্ড ইস্যু করবে ইউনিয়ন ক্যাপিটাল

union_capital_ইউনিয়ন ক্যাপিটাল_sharebazar_news_ইউনিয়ন ক্যাপিটালেশেয়ারবাজার রিপোর্ট: ২৫০ কোটি টাকার সাব-অর্ডিনেটেড রিডিমেবল নন-কনভারটেবল বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডের পরিচালনা পর্ষদ। যার মেয়াদ হবে ৭ বছর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

জানা যায়,  প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড ইস্যু করা হবে। বন্ডের মেয়াদ হবে ৭ বছর। তবে গ্রেস পিরিয়ড হবে ২ বছর। বন্ডটিতে সর্বনিম্ন ১ কোটি টাকার আবেদন করতে হবে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে এ বন্ড ছাড়া হবে।

২০১৬ সমাপ্ত বছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা এবং এককভাবে ১.৩৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৩১ টাকা এবং এককভাবে ১.১১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১৭.৮০ টাকা (সমন্বিত) ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৩.০৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন সকাল সাড়ে ১১টায় গুলশান স্পেক্ট্রা কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ মে নির্ধারণ করা হয়েছে।

এদিকে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ১৭)  শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.৫১ টাকা হয়েছে। আগের বছর একই সময়ে যা ছিল ০.১৯ টাকা। ৩১ মার্চ এর এনভিপিএস দাঁড়ায় ১৭.৬১ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.