আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মে ২০১৭, মঙ্গলবার |

kidarkar

৫ কোম্পানিকে জরিমানা

BSECশেয়ারবাজার রিপোর্ট: ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের পাঁচ কোম্পানিকে সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে আর্থিক জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলো হলো: মেটালেক্স করপোরেশন লিমিটেড, রাসপিট ইঙ্ক বাংলাদেশ লিমিটেড, বায়োনিক সী ফুড এক্সপোর্টস লিমিটেড, খাজা মোজাইক টাইলস অ্যান্ড স্টোন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এবং মিতা টেক্সটাইল লিমিটেড। আজ অনুষ্ঠিত বিএসইসির ৬০৪তম কমিশন সভায় কোম্পানিগুলোকে জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, মেটালেক্স করপোরেশন লিমিটেড ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন বিএসইসিতে জমা দেয়নি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১২ এর লঙ্ঘন। এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনও দাখিল করেনি মেটালেক্স করপোরেশন। এ কারণে এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যোক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যাতিত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

একইভাবে রাসপিট ইঙ্ক বাংলাদেশ লিমিটেড ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিল করেনি। এ কারণে এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যোক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যাতিত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

এদিকে বায়োনিক সী ফুড ৩০ জুন, ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন বিএসইসিতে জমা দেয়নি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১২ এর লঙ্ঘন। এছাড়া ৩১ মার্চ , ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনও দাখিল করেনি বায়োনীক। এ কারণে এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যোক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যাতিত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

খাজা মোজাইক টাইলস ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন বিএসইসিতে জমা দেয়নি। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১২ এর লঙ্ঘন। এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনও দাখিল করেনি খাজা মোজাইক। এ কারণে এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যোক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যাতিত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

একই ভাবে মিতা টেক্সটাইল লিমিটেড ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিল করেনি। এ কারণে এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যোক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যাতিত) ১ লাখ টাকা করে জরিমানা করেছে কমিশন।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.