সিঙ্গারের ব্যবসা বাড়ছে বিদেশীরাও ঝুঁকছেন

singer_bd

শেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকে সিঙ্গারের ব্যবসা বাড়ায় টার্নওভার বেড়েছে ২৬ শতাংশ। এতে মুনাফায় ২৪ শতাংশ প্রবৃদ্ধি ঘটেছে।  আর এপ্রিলে কোম্পানিটিতে বিদেশীদের বিনিয়োগ ৫.৫ শতাংশ বেড়েছে।

প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৭-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৯ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৮০ টাকা। প্রবৃদ্ধি ২৪ শতাংশ। এই সময়ে কোম্পানিটির টার্নওভার হয়েছে ১৭৭ কোটি টাকা। যা আগের বছর ছিল ১৪০ কোটি টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৮.০৫ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৬.৩৮ টাকা।

এদিকে এপ্রিল মাসে কোম্পানিটিতে বিদেশীদের বিনিয়োগ ১.৬০ শতাংশ থেকে ৫.৫ শতাংশ বেড়ে ৭.১০ শতাংশ হয়েছে। এই সময় প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ৯.৮৫ শতাংশ থেকে বেড়ে ১০.৩৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের ১৮.৪৫ শতাংশ থেকে বেড়ে ১৮.৭৮ শতাংশ হয়েছে।

এপ্রিলে এ কোম্পানির শেয়ার ১৯২ থেকে ১৮৩ টাকায় লেনদেন হয়েছে। এর আগে ফেব্রুয়ারি মাসের ২০ তারিখে কোম্পানিটির শেয়ার দর ছিল ২২৪ টাকা। ৯ মে লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারে সমাপনি দর ১৮২.৫০ টাকা।

উল্লেখ্য, ৩১ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য কোম্পানিটি ৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সুপারিশ করেছে। এর জন্য আগামী কাল ১১ মে সকাল ১০টায় স্পেক্ট্রা কনভেনশন হলে এজিএম করবে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top