নৌ পরিবহন মন্ত্রীর সাথে আইবিসিসিআই নেতাদের বৈঠক: বেনাপোল স্থল বন্দর রাত-দিন ২৪ ঘন্টা খোলা রাখার দাবী

ibcciশেয়ারবাজার রিপোর্ট: ভারতের সাথে বাংলাদেশের পণ্য পরিবহনের সুবিধার্থে বেনাপোল স্থল বন্দর রাত-দিন ২৪ ঘন্টা খোলা রাখার দাবী জানিয়েছে ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

সোমবার বিকেলে সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের সাথে বৈঠকে সংগঠনটির সভাপতি এবং ইফাদ অটোসের ব্যবস্থাপনা পরিচালক তাসকীন আহমেদ এ দাবী জানান। একই সাথে স্থল বন্দর শনিবার খোলা রাখা এবং বন্দর এলাকার রাস্তা সম্প্রসারনেরও দাবী জানান আইবিসিসিআই নেতারা। মন্ত্রীর সাথে বৈঠকে স্থল বন্দর সংক্রান্ত আরো বেশ কিছু সমস্যা তুলে ধরা হয়।

এ সময় আইবিসিসিআই সভাপতি বলেন, বেনাপোল স্থল বন্দর দিয়ে গত দশ বছরে ১০ থেকে ২২ হাজার কোটি টাকার পণ্য আসা-যাওয়া করেছে এবং এটা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। ভারত সরকার তাদের স্থল বন্দর ২৪ ঘন্টা খোলা রাখতে প্রস্তুত রয়েছে। সরকার যদি এমন ব্যবস্থা নেয় তাহলে বাংলাদেশ অনেক লাভবান হবে।

নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান তাদের বক্তব্য শোনেন এবং এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। বৈঠকে অন্যান্যের মধ্যে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, আইবিসিসিআই সহ-সভাপতি জয়োতিব্রাতা ব্যানার্জি, সেক্রেটারী ও প্রধান নির্বাহী জাহাঙ্গীর বিন আলম এবং সংগঠনটির এক্সপোর্ট-ইমপোর্ট সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top