উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর দিকে কিছুক্ষণ নিম্মমুখী থাকলেও পরবর্তীতে ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। রোববার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৮৩ লাখ ২ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৩৭৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৫৩৮ কোটি ৫২ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮২৪০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা। আগের দিন এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছিল ২০ কোটি ৪৪ লাখ ২৭ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top