আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০১৭, শনিবার |

kidarkar

যুবকের মুখে বাসা বাধলো মৌমাছি! (ভিডিওসহ)

juboশেয়ারবাজার ডেস্ক: মৌমাছির হুল বৃদ্ধ হলে যে কি যন্ত্রণা হয় তা একমাত্র ভুক্তভোগীই ভাল জানে। কিন্তু হাজার-হাজার মৌমাছি যখন আপনার দিকে তেড়ে আসবে তখন আপনার কী অবস্থা হবে? দু-তিনটে মৌমাছি উড়ে আসতে দেখলেই ভয়ে জড়োসরো হই আমরা। কিন্তু এমন মানুষও আছে যার কাছে এসব নিত্য দিনের ব্যাপার। হাজার-হাজার মৌমাছিতেও তিনি ভয় পান না।

আজ জেনে নিন তেমনই এক যুবকের গল্প। ভারতের কেরলের ত্রিচূরের ২১ বছরের বাসিন্দা নেচার এম এস। বিখ্যাত পুরস্কারপ্রাপ্ত মৌমাছি পালক সজয়াকুমারের ছেলে নেচার ইতিমধ্যে খবরের শিরোনাম হযেছেন এক অসাধ্য সাধনের জন্য। শিড়দাঁড়া দিয়ে হিমেল স্রোত বইয়ে দিতে বাধ্য নেচারের এই কাণ্ড।

আপনি জানেন কী সেই কাণ্ড? নিজের মুখ প্রায় ৬০,০০০ মৌমাছি দিয়ে ঢেকে ফেলে চক্ষু চড়কগাছ করে দিয়েছেন নেচার। কিন্তু এ জিনিস নতুন কিছু নয় তার কাছে। বাবার সৌজন্যে মৌমাছিদের সঙ্গেই বেড়ে ওঠা নেচারের। শুধু মুখ ঢাকাই নয়, এই অবস্থায় খাওয়া-দাওয়া, অন্য কাজকর্ম এমনকি নাচ-গানও করতে পারেন নেচার। মাত্র পাঁচ বছর বয়সে এই দুঃসাহসিক কারনামা দেখাতে শুরু করেন নেচার।

মৌমাছির হুল এখন তার কাছে শুধুই আদরের মতো। ছোটবেলা থেকে মৌমাছিদের সঙ্গে বেড়ে ওঠা নেচারের কাছে হুলের যন্ত্রণা কোনও ব্যাপারই নয়। বরং এতদিন একসঙ্গে থাকতে থাকতে মৌমাছিদের সঙ্গে একাত্মবোধ তৈরি হয়ে গিয়েছে তার। তাই আর মৌমাছিদের ছাড়া দিন কাটে না নেচারের। কৃষি বিজ্ঞানের ছাত্র নেচারের তাই ইচ্ছা ভবিষ্যতে মৌমাছি পালনের উপর গবেষণা করা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.