উভয় স্টক একচেঞ্জে বেড়েছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের দর

internationalশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় স্টক একচেঞ্জে দর বেড়েছে আর্থিক খাতের কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সিস্টেম লিমিটেডের। আজ রোববার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ৮.৬৬ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ৮.৫২ শতাংশ শেয়ার দর বেড়ে টপটেন গেইনারের শীর্ষে অবস্থান করছে।

ডিএসইতে আজ ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ১৫ লাখ ৬ হাজার ৬০৭টি শেয়ার ৮১১ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১২.৫০ টাকা থেকে ১৩.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৩.৯০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৭০ টাকা যা আজ ক্লোজিং হয় ১৩.৮০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর বেড়েছে ১.১০ টাকা বা ৮.৬৬ শতাংশ।

এদিকে সিএসইতে আজ ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ১ লাখ ২০ হাজার ৯১২টি শেয়ার ১০৮ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ১২.৫০ টাকা থেকে ১৪.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৪.১০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৯০ টাকা যা আজ ক্লোজিং হয় ১৪ টাকায়। সে হিসেবে কোম্পানির দর বেড়েছে ১.১০ টাকা বা ৮.৫২ শতাংশ।

ডিএসইতে আজ টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়ের ৭.৯৭ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৫.৩8 শতাংশ, বিডি ফাইন্যান্সের ৫.২৬ শতাংশ, হাক্কানি পাল্পের ৫ শতাংশ, সোনালি আঁশের ৪.৬১ শতাংশ, সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৪.৩৮ শতাংশ, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ৪ শতাংশ, বিডিকম অনলাইনের ৩.৯৪ শতাংশ এবং প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের ৩.৪৭ শতাংশ দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top