থিউরিটিক্যাল অ্যাডজাস্টমেন্টের কবলে রূপালী ব্যাংক ও রূপালী ইন্স্যুরেন্স

Rupali Bank & Insuranceশেয়ারবাজার রিপোর্ট: থিউরিটিক্যাল অ্যাডজাস্টমেন্টের কারণে আজ রূপালী ব্যাংক ও রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার দর ১০ শতাংশেরও বেশি কমেছে। সোমবার রূপালী ব্যাংকের শেয়ার দর ১৩.২৮ শতাংশ এবং রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার দর ১১.১৬ শতাংশ কমেছে।

এদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) আজ রূপালী ব্যাংকের শেয়ার দর ১১.৭২ শতাংশ এবং রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার দর ৯.৬৪ শতাংশ কমেছে। আর এতে কোম্পানি দুটি টপটেন লুজারের তালিকায় উঠে এসেছে।

জানা যায়, গতকাল কোম্পানি দুটির লভ্যাংশ এবং এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। আর আজ কোম্পানিগুলোর রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানি দুটির শেয়ার দর উভয় স্টক একচেঞ্জে কমেছে।

ডিএসই তথ্যানুযায়ী, আজ রূপালী ব্যাংকের ১ লাখ ৫০ হাজার ২৮৮টি শেয়ার ২০৭ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২৪.৫০ টাকা থেকে ২৭ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৪.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮.৬০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৪.৮০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ৩.৮০ টাকা বা ১৩.২৮ শতাংশ।

এদিকে রূপালী ইন্স্যুরেন্সের আজ ১ লাখ ৪১ হাজার ৯৭৬টি শেয়ার ১২৭ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ১৭.৫০ টাকা থেকে ১৮.৩০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৭.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৯.৭০ টাকা যা আজ ক্লোজিং হয় ১৭.৫০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ২.২০ টাকা বা ১১.১৬ শতাংশ।

অন্যদিকে সিএসইতে আজ রূপালী ব্যাংকের ৪ হাজার ৩২০টি শেয়ার ১০ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ২৫.২০ টাকা থেকে ২৬.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৫.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৯ টাকা যা আজ ক্লোজিং হয় ২৫.৬০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ৩.৪০ টাকা বা ১১.৭২ শতাংশ।

আর রূপালী ইন্স্যুরেন্সের আজ ৫০০টি শেয়ার মাত্র ৩ বার লেনদেন হয়। সারাদিনে কোম্পানির শেয়ার দর ১৭.৮০ টাকা থেকে ১৭.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৯.৭০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৯.৭০ টাকা যা আজ ক্লোজিং হয় ১৭.৮০ টাকায়। সে হিসেবে কোম্পানির দর কমেছে ১.৯০ টাকা বা ৯.৬৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top