আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মে ২০১৭, বুধবার |

kidarkar

ব্রিটেনে সর্বোচ্চ সতর্কতা জারি, নামছে সেনাবাহিনী

bretainশেয়ারবাজার ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে সতর্ক করে দিয়ে বলেছেন, সোমবারের হামলার পর ব্রিটেনে আরো সন্ত্রাসী হামলার আশঙ্কা রয়েছে। ফলে, দেশটিতে সন্ত্রাসী হামলার হুমকিসংক্রান্ত সতর্কতার মাত্রা বাড়িয়ে সর্বোচ্চ পর্যায়ে, অর্থাৎ ক্রিটিক্যাল বা সংকটপূর্ণ বলে ঘোষণা করা হয়েছে। মিসেস মে বলছেন, শঙ্কার মূল কারণ, সন্দেহভাজন হামলাকারী সালমান আবেদি একাই হামলা চালিয়েছে, না এর পেছনে আরো মানুষ সক্রিয় রয়েছে, সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। সেই সঙ্গে নিরাপত্তা জোরদার করতে দেশটির গুরুত্বপূর্ণ সব স্থাপনায় নেওয়া হয়েছে সেনা মোতায়েনের সিদ্ধান্ত।

নিরাপত্তার ক্ষেত্রে সশস্ত্র পুলিশকে সহযোগিতা করতে অপারেশন টেম্পেরার নামে সেনাবাহিনীর ইউনিট নামানো হচ্ছে বলে জানানো হয়েছে। এদিকে, সোমবারের কনসার্টে যে ব্যক্তি আত্মঘাতী হামলা করেছিল ইতিমধ্যেই তার পরিচয় প্রকাশ করা হয়েছে। বলা হচ্ছে, সন্দেহভাজন হামলাকারী সালমান আবেদী। লিবীয় বংশোদ্ভূত ২২ বছর বয়সী এই মুসলিম তরুণ ম্যানচেস্টার শহরেই জন্মেছেন ও বেড়ে উঠেছেন।

নিরাপত্তা বাহিনী বলছে, সালমান আবেদী এই হামলার মাত্র কয়েকদিন আগেই বিদেশ থেকে দেশে ফিরেছিলেন। বহু বছর ব্রিটেনে বসবাসের পর তার পরিবার লিবিয়ায় ফিরে গেছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ইসলামিক স্টেট গ্রুপ দাবি করেছে, তাদের একজন সমর্থক এই হামলা চালিয়েছে। সোমবারে ম্যানচেস্টার শহরে একটি কনসার্টে আত্মঘাতী হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ২২ জন আর আহত হয়েছেন মোট ৫৯ জন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.