উভয় স্টক একচেঞ্জে হঠাৎ পেনিনসুলার উত্থান

peninsulaশেয়ারবাজার ডেস্ক: দেশের উভয় স্টক একচেঞ্জে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগাংয়ের শেয়ার দর হঠাৎ উত্থান দেখা দিয়েছে। উভয় স্টক একচেঞ্জে কোম্পানিটির শেয়ার দর সাড়ে ৯ শতাংশের বেশি বেড়েছে। কোম্পানিটির শেয়ার দর আজ ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) ৯.৬৬ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ৯.৭৪ শতাংশ দর বেড়েছে। এর ফলে কোম্পানিটি  উভয় স্টক একচেঞ্জে গেইনারের শীর্ষে উঠে এসেছে।

এমনি বুধবার লেনদেনের শেষমুহুর্তে কোম্পানিটি বিক্রেতার সংকটে হল্টেড ছিলো। দুপুর ১টা ৫০ মিনিটে কোম্পানির ৪ কোটি ৯৫ লাখ টাকায় ১৯ লাখ ৪৪ হাজার ৭৯টি শেয়ার ১ হাজার ৩০২ বার লেনদেন হয়। এ সময় কোম্পানির শেয়ার দর ৯.৬৬ শতাংশ বেড়ে সর্বশেষ ২৬.১০ টাকায় লেনদেন হয়।

ডিএসই তথ্যানুযায়ী, পেনিনসুলা চিটাগাংয়ের আজ ২০ লাখ ৩১ হাজার ২২৩টি শেয়ার ১ হাজার ৩২২ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ২৪ টাকা থেকে ২৬.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৬.১০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৩.৮০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৬.১০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ২.৩০ টাকা বা ৯.৬৬ শতাংশ।

এদিকে সিএসইতে আজ পেনিনসুলা চিটাগাংয়ের ৭৩ হাজার ৪৪৩টি শেয়ার ১১৫ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ২৪.৩০ টাকা থেকে ২৫.৯০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৫.৯০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৩.৬০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৫.৯০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ২.৩০ টাকা বা ৯.৭৪ শতাংশ।

ডিএসইতে আজ গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে আইসিবি এএমসিএল ৩য় এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৪০ শতাংশ, প্যারামাউন্ট টেক্সটাইলের ৫.১৩ শতাংশ, গোল্ডেন হার্ভেষ্ট অ্যাগ্রোর ৫.১১ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৪.৭১ শতাংশ, এমারেল্ড অয়েলের ৪.৩২ শতাংশ, বারাকা পাওয়ারের ৪.২১ শতাংশ, প্রাইম ব্যাংকের ৩.৯০ শতাংশ, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট এমএফ ১: স্কিম ওয়ানের ৩.৭০ শতাংশ এবং মিরাকল ইন্ডাষ্ট্রিজের ৩.৬১ শতাংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top