লিমিট ছাড়াই লেনদেন করছে বার্জার পেইন্টস

BERGERশেয়ারবাজার ডেস্ক: লিমিট ছাড়াই লেনদেন করছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী আজ এ কোম্পানির কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বার্জার পেইন্টস জানুয়ারি, ২০১৬ থেকে ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত ১৫ মাসের জন্য ৪২৫ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এর আগে ৩১ ডিসেম্বর, ২০১৬ অর্থাৎ ১২ মাসের জন্য ১৭৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।  অর্থাৎ ১৫ মাসে শেয়ারহোল্ডারদের মোট ৬০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে কোম্পানিটি।

জানা যায়, ১৫ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এককভাবে ১০৩.২০ টাকা এবং সমন্বিত ১০৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৭৩.৭০ টাকা এবং ৭৭.২০ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে এককভাবে ২৩১.৪০ টাকা এবং সমন্বিত ২৪৯.৫০ টাকা। শেয়ার প্রতি প্রকৃত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে এককভাবে ১১১.৪০ টাকা এবং সমন্বিত ১১৬.৪০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৬ জুলাই সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধারায় বার্ষিক সাধারন সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ জুন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top