আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মে ২০১৭, রবিবার |

kidarkar

চ্যাম্পিয়নস ট্রফিতে কড়া নজরদারীতে থাকবেন শীর্ষ পাঁচ বোলার

imagesশেয়ারবাজার ডেস্ক: এবারের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে । তাই চ্যাম্পিয়নস ট্রফিকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের উদ্ভিগ্নের শেষ নেই। আজকাল ক্রিকেট অনেকটাই ব্যাটসম্যানদের খেলায় পরিণত হয়েছে। কিন্তু সেই উইকেট নিতে এবং ম্যাচ জিততে এখনো আপনাকে বোলারদের ওপরই নির্ভর করতে হবে। তাই চ্যাম্পিয়নস ট্রফিতে কড়া নজরদারীতে থাকবেন শীর্ষ পাঁচ বোলার।

তাদের মধ্যে থেকে বেছে নেয়া হয়েছে –

১. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) : আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে

অস্ট্রেলিয়ার আশা ভরসার ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করবেন মিচেল স্টার্ক। বেশ কিছু দিন ধরেই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বোলিং আক্রমণ বিভাগে মুখ্য ভূমিকা পালন করছেন পেসার মিচেল স্টার্ক। বাঁ-হাতি ২৭ বছর বয়সী এ সুয়িং বোলার সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন এবং চলতি বছরের শুরুতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের সেরা পারফরমারদের একজন ছিলেন।

২. মোহাম্মদ আমির (পাকিস্তান) : আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তান দলের বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেটের পরবর্তী ‘বিগ থিং’ হিসেবে বিবেচনা করা হতো আমিরকে। কিন্তু নিজকে পুরোপুরি মেলে ধরার আগেই স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন তিনি। তবে আইসিসির পাঁচ বছরের নিষিদ্ধাদেশ কাটিয়ে ২০১৬ সালে পুনরায় খেলায় ফিরে স্বল্প সময়ের মধ্যেই নিজের জাত চিনিয়েছেন।

৩. কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) : বর্তমানে আইসিসি বোলার র‌্যাংকিংয়ে পঞ্চম স্থানে আছেন কাগিসো রাবাদা। মাত্র ২ বছর আগে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাবাদার। কিন্তু দক্ষিণ আফ্রিকা দলে তার প্রভাব দিনকে দিন তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে। এ পর্যন্ত ৩৪ ম্যাচে ৫৭ উইকেট শিকার করে নিজের ধারাবাহিকতার প্রমাণ দিয়েছেন এবং পারফরমেন্স করেই র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে অবস্থান করছেন রাবাদা।

৪. ভুবনেশ্বর কুমার (ভারত) : ভারত ও আইপিএল অধিনায়কদের তার উপড় নির্ভর করার অন্যতম কারণ হলো স্লগ ওভারে ভুবনেশ্বর কুমারের অসাধারণ লাইন লেন্থের বোলিং। সদ্য শেষ হওয়া আইপিএলে সর্বোচ্চ ২৫ উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর। তার ইকোনোমি রেট ছিল ৭ এর কম। যা তার আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে অসাধারণ কিছু করার ইঙ্গিত বহন করে।

৫. মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ) : বাংলাদেশ দলের নতুন পেস বোলিং সেনশেসন ২১ বছর বয়সী মুস্তাফিজ নিজ মাঠে ২০১৫ সালে শক্তিশালি ভারতীয় ব্যাটিং লাইনআপকে ধ্বসিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ঝড় তোলেন। তরুণ এ তারকা ওয়ানডে ক্রিকেটে অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট শিকার করা বাংলাদেশের দ্বিতীয় বোলার। এরপর আর তাকে পিছনের তাকাতে হয়নি। ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে নিয়মিত ক্রিকেটার এখন তিনি। ২০১৬ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দারাবাদেরসবচেয়ে সফল বোলার ছিলেন তিনি। এ পর্যন্ত ১৪ ম্যাচে ৩৬ উইকেট শিকার করে সাম্প্রতিক সময়ে নিজ দলের সাফল্যে মুখ্য ভূমিকাও রাখছেন তিনি। এ বছরের চ্যাম্পিয়নস ট্রফিতে আবারো দলের বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন তিনি।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.