আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ মে ২০১৭, মঙ্গলবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই বাজারে সূচকের উত্থান-পতন লক্্রষ করা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯৯ কোটি টাকা।

আজ সকাল সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৭৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ৯০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৯৯ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার দুপুর পৌনে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৫০ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯৯০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১২৩ কোটি ১৫ লাখ ১১ হাজার টাকা।

এদিকে, সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.