ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২০০ কোটি টাকা।

আজ বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৮৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, দর কমেছে ৮৪টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০০ কোটি ৫ লাখ ৩৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৮ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৭৭ কোটি ৪৯ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে, বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৯৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৫ লাখ ৫১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top