নূরানী ডাইংয়ের লেনদেন চলছে: মার্জিন সুবিধা বন্ধ

NURANI DYEING & SWEATER LTDশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিক শুরু হয় এ কোম্পানির লেনদেন। এদিকে এ কোম্পানির শেয়ার ক্রয়ে আগামী ৩০ কার্যদিবস পর্যন্ত মার্জিন সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা। ডিএসই সূত্র এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করতে যাওয়া নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার লিমিটেডের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড হবে “NURANI”। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৫।

এদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no,SEC/CMRRCD/2009-193/177 এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১৭৮ তারিখ : ১/১০/২০১৫ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির নতুন লেনদেন শুরু বা ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরীতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান করা যাইবে না।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে নূরানী ডাইংয়ের কর পরিশোধের পর মুনাফা করেছে ৪ কোটি ৭৬ লাখ ৩০ হাজার টাকা। আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৯ এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ৫৭ পয়সা। আর মার্চ ২০১৭ পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৮ পয়সা ।

গত তিন মাসে (জানু–মার্চ ১৭ ) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৬১ লাখ ৩০ হাজার টাকা। আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ১৯ পয়সা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top