নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

DSE BAZAR_04শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে সূচক বাড়তে থাকলেও বিক্রয়ের চাপে ১৫ মিনিটের মাথায় নামতে থাকে সূচক। এরপর সকাল সাড়ে ১০টায় ফের ক্রয়ের চাপে সূচক বাড়তে থাকলেও আধা ঘন্টা পর পতনে চলতে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি দেখা গেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৭ কোটি টাকা।

আজ বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৮৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, দর কমেছে ১৩৪টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৭ কোটি ১৪ লাখ ৯৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০১৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০০ কোটি ৫ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে, বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৯৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top