আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুন ২০১৭, রবিবার |

kidarkar

আলিফ ইন্ডাস্ট্রির আরও ৬২ লাখ টাকার শেয়ার বিক্রি করবে আলিফ টেক্সটাইল

alifশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল মার্কেট থেকে তালিকাচ্যুত আলিফ ইন্ডাস্ট্রিজ লি: এর ৬৭ হাজার ৬০০টি শেয়ার বিক্রি করবে কোম্পানিটির উদ্যোক্তা আলিফ টেক্সটাইল লিমিটেড। বর্তমান বাজার দরে যার মূল্য ৬২ লাখ ১৯ হাজার টাকা। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান শেয়ার দরে ওটিসিতে বিক্রির ঘোষণা দিয়েছে কোম্পানিটি। তাদের কাছে কোম্পানিটির ১৪ লাখ ৮৫ হাজার ৯৪০টি শেয়ার রয়েছে।

কোম্পানিটির বর্তমান শেয়ার দর ৮৫ টাকা। আজ কোম্পানিটির শেয়ার ৭.৯৮ শতাংশ বেড়ে সর্বশেষ ৯২ টাকায় ১০০টি শেয়ার লেনদেন হয়েছে। গতকাল কোম্পানিটির শেয়ারের সমাপনি দর ছিল ৮৫.২০ টাকা।

এর আগে ২৫ মে তারিখে আলিফ টেক্সটাইল কোম্পানিটির ২ লাখ ৯২ হাজার শেয়ার বিক্রির ঘোষণা করেছিল।

উল্লেখ ২০১৫ সালে সজিব নীট ওয়্যার গার্মেন্টস লি: থেকে আলিফ ইন্ডাস্ট্রিজ নাম পরিবর্তনের অনুমোদন দিয়েছে ডিএসই। আর নাম পরিবর্তনের কারণে ‘SAJIBKNIT’ এর পরিবর্তে ‘AIL’ কোডে কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে।

জানা যায়, ২০১৬-২০১৭ হিসাব বছরের অর্ধবার্ষিকে (জুলাই’১৬-ডিসেম্বর’১৬) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৭২ টাকা।

৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি কর পরিশোধের পর নিট মুনাফা করেছে ৮ কোটি টাকা, শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৮ পয়সা। এ সময় সমন্বিত মুনাফা হয়েছে ৮ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারহোল্ডার ইক্যুইটি হয়েছে ৩১ কোটি ৪৭ লাখ ৩০ হাজার টাকা। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৩১ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছে। আলোচিত বছরের এজিএম অনুষ্ঠিত হয়েছে ২০১৬ সালের ডিসেম্বর মাসে। তার আগের বছর ২০১৫ সালে মুনাফা করেছে ৫ কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকা, ইপিএস ২ টাকা ৩২ পয়সা এবং শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড, ২০১৪ সালে মুনাফা করেছে ৮৩ লাখ টাকা, ইপিএস ১০ টাকা ৩৮ পয়সা এবং শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

আলোচিত সময়ে অর্থাৎ ২০১৬ সালে শেয়ার প্রতি সম্পদ মূল্য(এনএভি) হয়েছে ১৩ টাকা ৭১ পয়সা এবং এনওসিএফপিএস হয়েছে ৩ পয়সা। ২০১৫ সালে এনএভি ছিল ১১ টাকা ৪৩ পয়সা এবং এনওসিএফপিএস ছিল ১৮ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটি ধারাবহিক মুনাফা থাকায় মূল মার্কেটে ফেরার জন্য বিএসইসি’র কাছে আবেদন করেছে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.