পাকিস্তানকে ৭ উইকেটে হারালো টাইগাররা

Bangladesh v Scotland - 2015 ICC Cricket World Cupশেয়ারবাজার রিপোর্ট: পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৭ উইকেটে দ্বিতীয় জয়ে স্বাগতিক বাংলাদেশ। পাকিস্তানকে সাত উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। তামিম ইকবালের শতক ও মুশফিকের অর্ধশতকে জয় ছিনিয়ে আনলো টাইগাররা।

পাকিস্তানের দেওয়া ২৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে  শুরু থেকেই মারমুখি তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ২২ রানে সৌম্য আউট হলেও ঝড়ো ইনিংস খেলেন তামিম-মাহমুদুল্লাহ। পাওয়ার প্লে’র ১০ ওভারে বাংলাদেশ সংগ্রহ করে ৮৩ রান। তামিম- মাহমুদুল্লাহ গড়েন ৭৮ রানের জুটি। দলীয় ১০০ রানের মাথায় মাহমুদুল্লাহকে (১৭) ফেরান সাঈদ আজমল।

তামিমের সঙ্গে নতুন করে জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান মুশফিকুর রহীম। গত ম্যাচে শতকের পর আজ অর্ধশতক পূর্ণ করে ৬৫ রানে আউট হন মুশফিক। ৭০ বলে ৮ চার ও ১ ছক্কায় এ রান করেন তিনি। তার আউটের পর জয়ের জন্য প্রয়োজন বাংলাদেশের মাত্র ২৩ রান। এর আগেই টানা দ্বিতীয় ও ব্যক্তিগত ৬ষ্ঠ সেঞ্চুরি করেন তামিম ইকবাল। সেঞ্চুরির পথে ১৬টি চারের মার রয়েছে তার ইনিংসে।

শেষ সময়ে ক্রিজে এসে ৫ বলে ৭ রানে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। আর ১১৬বলে ১৭ চার ও ১ ছক্কায় ১১৬ রান করে অপরাজিত ম্যাচের নায়ক তামিম ইকবাল।

পাকিস্তানের পক্ষে সাঈদ আজমল, রাহাত আলী ও জুনাইদ খান নেন একটি করে উইকেট।

এর আগে, রোববার দুপুরে, মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করে পাকিস্তান। ইনিংসের ৮ম ওভারের প্রথম বলে উদ্বোধনী ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে (৭) সাজঘরে ফেরান রুবেল হোসাইন। রুবেলের বলে অসাধারণ ক্যাচটি লুফে নেন সৌম্য সরকার। ৯ম ওভারের শেষ বলে মোহাম্মদ হাফিজকে (০) বোল্ড করেন আরাফাত সানি। দলীয় ৫৮ রানে ১৫.৩ ওভারে সাকিবের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পাকিস্তানের অধিনায়ক ও উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী (৩৬)। ১৬.৫ ওভারে ফাওয়াদ আলমকে (০) বোল্ড করেন নাসির হোসাইন।

দলীয় ৭৭ রানে ৫ম উইকেট হারায় পাকিস্তান। ২১.৩ ওভারে মোহাম্মদ রেজওয়ানকে (১৩) এলবিডব্লিউ এর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। ৩৯তম ওভারের শেষ বলে নিজের বলে ক্যাচ নিয়ে হারিস সোহাইলকে (৪৪) সাজঘরে ফেরান মাশরাফি-বিন-মুর্তজা।

পাকিস্তানের ব্যাটিং ইনিংসে ৬ষ্ঠ উইকেটে ৭৭ রানের জুটি গড়েন হারিস সোহাইল এবং সাদ নাসিম। হারিস সোহাইল আউট হওয়ার পর ৭ম উইকেটে ওয়াহাব রিয়াজকে সঙ্গে নিয়ে ৮৫ রানের জুটি গড়েন নাসিম।

বাংলাদেশের পক্ষে সাবিক আল হাসান ২টি এবং মাশরাফি, রুবেল, নাসির ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top