আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ জুন ২০১৭, সোমবার |

kidarkar

হঠাৎ চাঙ্গা রূপালী ব্যাংক

Rupali bankশেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাকিং খাতের কোম্পানি রূপালী ব্যাংকের শেয়ার দর হঠাৎ চাঙ্গাভাব দেখা গেছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ৪.৬৬ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) ৯.৯১ শতাংশ দর বেড়েছে। এর ফলে কোম্পানিটি  উভয় স্টক একচেঞ্জে গেইনারের শীর্ষে উঠে এসেছে।

ডিএসই তথ্যানুযায়ী, রুপালী ব্যাংকের আজ ১ লাখ ২৪ হাজার ২১৮টি শেয়ার ২১৮ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ২৫.৯০ টাকা থেকে ২৭.২০ টাকায় উঠানামা করে সর্বশেষ ২৬.৯০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৫.৭০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৬.৯০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ১.২০ টাকা বা ৪.৬৬ শতাংশ।

এদিকে সিএসইতে আজ কোম্পানিটির মাত্র ১৫টি শেয়ার ১ বার লেনদেন হয়। সারাদিন কোম্পানির শেয়ার দর ২৫.৫০ টাকায় অপরিবর্তীত থেকে লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২৩.২০ টাকা যা আজ ক্লোজিং হয় ২৫.৫০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ২.৩০ টাকা বা ৯.৯১ শতাংশ।

ডিএসইতে আজ গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে যমুনা ব্যাংকের ৪.১৯ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৪.১৮ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের ৩.৬৬ শতাংশ, ভ্যানগার্ড মিউচ্যুয়াল ফান্ডের ৩.৫২ শতাংশ, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের ২.৭৩ শতাংশ, ন্যাশনাল টিউবসের ২.৪৮ শতাংশ, এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ২.৪৬ শতাংশ, এএমসিএল (প্রাণ)-এর  ২.২৮ শতাংশ এবং ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ডের ২.২২ শতাংশ দর বেড়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.