আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ এপ্রিল ২০১৫, সোমবার |

kidarkar

ফের পতনের কবলে শেয়ারবাজার

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ফের পতনের কবলে পড়েছে দেশের উভয় শেয়ারবাজার। সোমবার সূচকের ব্যাপক পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও ধীরে ধীরে পড়তে থাকে সূচক। দিনশেষে সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ারদর। আর টাকার অংকে লেনদেন উভয় বাজারে কমেছে।

দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স ৬৫.২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩০৮.৪৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১.২৮ পয়েন্ট কমে অবস্থান করে ১০৪৮.৯৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৩৪.৩৮ পয়েন্ট। এদিন মোট লেনদেন হয়েছে ৪৬০ কোটি ২৬ লাখ টাকা।

এর আগে বোরবার ডিএসই’র ব্রড ইনডেক্স ০.৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৭৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ০.৬ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৫৬ পয়েন্ট। ওই দিন লেনদেন হয়েছিল ৫৬৩ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন কমেছে ১০৩ কোটি ১২ লাখ ৪ হাজার টাকা বা ১৮.৩০ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ১২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮০৮৬ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৭৯টির আর অপরিবর্তীত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ৩৬ লাখ ১৪ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইএক্স সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮২০৮ পয়েন্ট। ওই দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪৮ কোটি ৯৮ লাখ ৫০ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৬ কোটি ৬২ লাখ ৩৬ হাজার টাকা বা ১৩.৫২ শতাংশ।

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.