পতনে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও ৩০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৫৫ কোটি টাকা।

আজ বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ১৩১টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৫৫ কোটি ৩২ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩১ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে, সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, দর কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ারবাজারিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top