মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

dse-cse-aameranew-logo_6154_6429-copyশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে মিশ্র প্রবণতা লক্ষ্য করা যায় সূচকে। সোমবার লেনদেন শুরুর দুই ঘন্টায় সূচকে রেড সিগন্যালে থাকলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ১৭০ কোটি টাকা।

আজ দুপুর টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ১০৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৭৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৬১ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বোরবার বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ২০২৯ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ১৫৫ কোটি ৩২ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৯৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ২ লাখ ৯৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top