আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুন ২০১৭, সোমবার |

kidarkar

লন্ডনে মুসলিমদের উপর গাড়ি হামলা, বেশ কয়েকজন আহত

londonশেয়ারবাজার ডেস্ক: লন্ডনের ফিন্সবারি পার্ক নামের একটি মসজিদের কাছে এবার গাড়ি হামলায় ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন। সোমবার লন্ডনের স্থানীয় সময় রাত ১২টা দিকে এ ঘটনা ঘটে। খবর বিবিসির। মাত্র কিছুদিন আগেই লন্ডন ব্রিজ এলাকায় একই ধরনের হামলা চালানো হয়।

পুলিশ এই ঘটনাকে বড় দুর্ঘটনা বলে উল্লেখ করেছে। সেভেন সিস্টার্স রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে চালানো ওই হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

দুর্ঘটনার পরপরই সেখানে কর্মকর্তারা উপস্থিত হয়েছেন বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ। মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) জানিয়েছে, ইচ্ছাকৃতভাবে প্রার্থনারত মুসলিমদের উপর ওই হামলা চালানো হয়েছে।

ইফতার শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা মাগরিবের নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার সময়ই ওই হামলা চালানো হয়েছে। লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তারা ঘটনাস্থলে তাদের বহু কর্মীকে প্রেরণ করেছেন।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, আহত লোকদের সাহায্য করছেন অন্যান্য পথচারীরা। এক ব্যক্তি সে সময় আহত একজনকে সিপিআর দিচ্ছিলেন। এছাড়া মাথায় আঘাত পাওয়া আরো একজন ব্যক্তিকে অস্থায়ীভাবে ড্রেসিং করে দেয়া হচ্ছিল।

সেভেন সিস্টার্স রোডের এক বাসিন্দা জানিয়েছেন, হামলার ঘটনায় তিনি লোকজনকে চিৎকার করতে দেখেছেন। তিনি বলেন, একটি ভ্যান লোকজনকে চাপা দিচ্ছিল। সে সময় আতঙ্কিত লোকজন চিৎকার করছিল।

তিনি আরো বলেন, সাদা একটি ভ্যান ফিন্সবারি পার্ক মসজিদের সামনে দাঁড়িয়েছিল। নামাজ শেষে বের হওয়ার পর লোকজনের ওপর সেটি হামলা চালায়।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.