আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুন ২০১৭, সোমবার |

kidarkar

বাংলাদেশ সফরে ডেভিড ওয়ার্নারের “না”

Australia v India - 4th Test: Day 1শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলতে আসবেন না বলে জানিয়ে দিয়েছেন অষ্ট্রেলিয়া ক্রিকেট দলের ওপেনার ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। মূলত ঝামেলা হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড আর ক্রিকেটারদের মধ্যকার বেতন-ভাতা ইস্যুতে সৃষ্ট দ্বন্দ্ব নিয়ে।

আর এ বিষয়েই তিনি বলেছেন, সমস্যা সমাধান না হলে বাংলাদেশ সফরে কোনো ক্রিকেটার আসবে না। এমনকি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজও খেলবে না তারা।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। সাদা পোশাকে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে অজিরা। দুই টেস্টের সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর ঘোষিত দলে আছেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বোর্ডের নির্ধারিত বেতনেই সন্তুষ্ট থাকতে হবে ক্রিকেটারদের। চুক্তি না মানলে আগামী ৩০ জুনের পর থেকে বেতন দেওয়া হবে না ক্রিকেটারদের। এদিকে ওয়ার্নার জানিয়ে দিয়েছেন, ৩০ জুনের পর থেকে অস্ট্রেলিয়ার জার্সিতে আর মাঠে নামবেন না।

ওয়ার্নার জানান, ‘সব কিছুই ঠিক আছে। আমরা আর ১ জুলাই থেকে অস্ট্রেলিয়ার ক্রিকেটার নই। বোর্ডকে সাফ জানিয়ে রাখতে চাই, বাজে এই মুহূর্তে ক্রিকেটারদের সন্তুষ্ট রাখার ব্যবস্থা করুন। আমিও তরুণ ক্রিকেটার ছিলাম। তখন আমাদের বাঁচাতে সিনিয়ররা যা করেছেন আমরাও তা-ই করছি। কারণ, আমার মতো সবাই অস্ট্রেলিয়ার জার্সি গায়ে খেলতে চাইছে। কিন্তু যদি বোর্ড আমাদের গুরুত্ব না দিতে চায়, তাহলে অন্য কোনো জায়গায় আমাদের থিতু হতে হবে।’

আসন্ন বাংলাদেশ সফর নিয়ে ওয়ার্নার জানান, ‘হোম সিরিজে (অ্যাশেজ) মাঠে নামার আগে আমাদের বাংলাদেশ সফর রয়েছে। চুক্তি সংক্রান্ত ঝামেলা শেষ না হলে আমরা বাংলাদেশ সফর বাতিল করতে বাধ্য হবো। এছাড়া অ্যাশেজেও আমাদের পাওয়া যাবে না।’

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। সবকিছু ঠিক থাকলে ২২-২৩ আগস্ট ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এরপর মিরপুর স্টেডিয়ামে ২৭ আগস্ট প্রথম টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রামে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.