আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুন ২০১৭, মঙ্গলবার |

kidarkar

সৌম্য,সাব্বিরকে এক হাত নিলেন জাফরউল্লাহ শারাফাত

zafrশেয়ারবাজার ডেস্ক: আন্তজার্তিক ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাত বলেছেন, সৌম্য সরকার অনেক টেলেন্টেড ব্যাটসম্যান কোনো সন্দেহ নেই। যখন শটস খেলে ওয়ার্ল্ড ক্লাস লেভেলের কোনো দ্বিমত নেই আমার। বাট তাকে কিন্তু কম সময় দেয়া হয়নি। আপনি দেখুন যখন তিনি বলটি মোকাবেলা করেন বয়স কম অসাধারণ দুটি চোখ,বল খুব ভালোভাবে দেখতে পান,টাইমিংয়ের উপর তিনি খেলে থাকেন এবং বল চলে যায় সীমানার বাইরে। বাট যখন কোনো সুইং এবং বাউন্সের উইকেট প্রচন্ড গতিতে কোনো বোলার ১৪৫ ঘন্টায় কিলোমিটার বেগে বা তার থেকে বেশি বেগে বল করে থাকে, যখন রাইজিং ডেলিভারি দেয় আপনি দেখবেন তিনি কিন্তু দুটো পা সবসময় মিশিয়ে রাখে, কখনো ফুটওয়ার্ক আপ আপনি লক্ষ্য করবেন না। জায়গায় দাঁড়িয়ে তিনি খেলবেন। সাব্বিরেরও একই সমস্যা রয়েছে বলে জানান তিনি।

সম্প্রতি নিউজ ২৪’এ দেয়া এক সাক্ষাতকারে তিনি আরো বলেন, রাইজিং ডেলিভারি যখন দেয়া হয় তখন টপহ্যান্ড শক্তিশালীভাবে ধরতে হয়, ব্যাটটা সোজা করে ধরতে হয়, ওরা যেটি করে সেটি হলো কোনা কুনি ভাবে ব্যাট টা ধরে। ফলে আউটার পার্টে লেগে বল চলে যায় স্লিপ ফিল্ডার অথবা উইকেট রক্ষকের হাতে।

আউট সাইড দ্য অফস্ট্যাম্প এর সমস্যা কিন্তু বিশ্বের যারা মস্তবড় ব্যাটসম্যান সবারই রয়েছে। বাংলাদেশের ক্ষেত্রে একটু বেশি।দেখুন সাব্বিরের কথা যেটি বললেন,আউটসাইট দ্য অফস্ট্যাম্প, একটু পেস, ব্যাক ওয়ার্ড  পয়েন্টে ফিল্ডার,ব্যাটসম্যান যখন ব্যাটটি করে তারতো ফিল্ডিং দেখে ব্যাটিং করতে হবে। বোলার যখন বল করে তখনতো তিনি ফিল্ডিং দেখে বল করেন। তো ব্যাক ওয়ার্ড পয়েন্টে ফিল্ডার, সে যে ল্যাক অব পেস বলটি কাট করতে গেলেন, ফিল্ডার বলের লাইনে এবং ইন্দ্র জাদেজা, বলটা তিনি অনায়াসে তালুবন্দী করলেন।

সাব্বির রহমান দেখবেন ইনকামিং ডেলিভারি যেগুলো স্ট্যাম্পের সামান্য বাইরে ফেলে একটু ভেতরে ঢোকানো, এই বলগুলি যেখানে ডিফেন্স বা হাফবলি বানিয়ে ড্রাইভ করতে হয় সেখানে অনেক পরে বল ঢুকে উইকেট ভেঙ্গে যায় তখন তার ব্যাট যায়। ঐ জায়গাটিতে অর্থাৎ ওয়ান ডাউনে সাব্বির যোগ্য নয় বলে জানান তিনি।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.