আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০১৭, বুধবার |

kidarkar

শেয়ার ক্রয়ে আগ্রহ বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচকে। বুধবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৩ কটি টাকা।

আজ দুপুর সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৫৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, দর কমেছে ৭০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৭২ লাখ ৯৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৭১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৪৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ১৯৩ কোটি ১৫ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৩ কোটি ১৪ লাখ ৮৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.