ঈদের পর সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে শেয়ারবাজারের লেনদেন

dse-cse-new-logoশেয়ারবাজার ডেস্ক:  আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে সরকারী ছুটি ৩দিনসহ মোট ৫ দিন ছুটি কাটাবে দেশের উভয় শেয়ারবাজার। আগামী ২৮ জুন থেকে দেশের উভয় স্টক একচেঞ্জ লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম আগের সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, পবিত্র রমজান মাস উপলক্ষে লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। নতুন সময়সীমা অনুযায়ী, রমজান মাসে ডিএসইতে লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। অর্থাৎ আধা ঘন্টা এগিয়ে এনে লেনদেনের সময় অপরিবর্তীত রাখা হয়েছে।

এর আগের বছরগুলোয় রমজান মাসে লেনদেনের সময় আধাঘন্টা কমিয়ে সাড়ে ৩ ঘন্টা করা হতো। এবারই প্রথম লেনদেনের সময় রোজার মাসে অপরিবর্তীত রাখা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ জুন থেকে আগামী ২৭ জুন  পর্যন্ত পুঁজিবাজার বন্ধ থাকবে। আর রমজান মাস এবং ঈদ-উল-ফিতরের ছুটির পর দেশের উভয় স্টক এক্সচেঞ্জের অফিস সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকবে এবং লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

Top