বিডি থাই ও পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

pio-bdthiশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো: বিডি থাই এবং পাইওনিয়ার ইন্স্যুরেন্স। সোমবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদ সভার এ সিদ্ধান্ত নেয়া হয়ে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিডি থাই:

সমাপ্ত অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ থাই এ্যালমুনিয়াম লিমিটেড (বিডি থাই)। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৫৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫১.৬৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ  (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বিডি থাইয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ জুন, সোমবার বেলা সাড়ে ১১টায়, ট্রাস্ট মিলনায়তন, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে শেয়ার হোল্ডারদের ২৫ শতাংশ স্টক এবং ৫ শতাংশ ক্যাশসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৯০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ২৬.৩৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ  (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য পাইওনিয়ার ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১মে, বৃহস্পতিবার বেলা ১১টায়, অফিসার্স ক্লাব, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মে।

শেয়ারবাজার/মু

আপনার মন্তব্য

Top