এনার্জিপ্যাকের কাছে কনফিডেন্স সিমেন্টের ১২৪ কোটি টাকার শেয়ার বিক্রি সম্পন্ন

Confidence Cement_কনফিডেন্স সিমেন্টশেয়ারবাজার রিপোর্ট: এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের কাছে দুই বিদ্যুৎ কোম্পানির শেয়ার ১২৪ কোটি টাকায় বিক্রি সম্পন্ন করেছে কনফিডেন্স সিমেন্ট। গত বৃহষ্পতিবার রেজিস্ট্রার অব জয়েন্ট স্টকে (আরজেএসসি) মালিকানা পরিবর্তনের কাজ সম্পন্ন হয়েছে।

এই সময় এনার্জিপ্যাকের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন রশিদ ও পরিচালক এনামুল হক চৌধুরী এবং কনফিডেন্স সিমেন্টের পক্ষ থেকে চেয়ারম্যান রেজাউল করীম ও পরিচালক ইমরান করীম উপস্থিত ছিলেন।

কোম্পানিটি জানিয়েছে, গ্যাস ভিত্তিক ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন এনার্জিপ্যাক কনফিডেন্স পাওয়ার ভ্যাঞ্চার লি: এবং ১১২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতার এনার্জিপ্যাক কনফিডেন্স পাওয়ার ভ্যাঞ্চার চিটাগং লি: বিদ্যুৎকেন্দ্র দুটির ৫০ শতাংশ করে মালিকানা কনফিডেন্স সিমেন্টের। তাদের কাছ থেকে কোম্পানি দুটির সবকয়টি শেয়ার কেনা সম্পন্ন হয়েছে। এতে মোট খরচ হয়েছে ১২৪ কোটি টাকা। এ শেয়ারগুলোর ৪০ শতাংশ কিনেছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন। বাকী ১০ শতাংশ এনার্জিপ্যাকের পরিচালনা পর্ষদের ৫জন সদস্য কিনেছে।

এর আগে এ বিষয়ে স্টক এক্সচেঞ্জকে কনফিডেন্স সিমেন্ট জানিয়েছে, কনফিডেন্স সিমেন্টের দুই প্রাইভেট কোম্পানি এনার্জিপ্যাক কনফিডেন্স পাওয়ার ভেঞ্চার লিমিটেড (১১ এম.ডব্লিউ)  এবং ইসিপিভি চিটাগাং লিমিটেড (১০৮ এম.ডব্লিউ) এর সম্পূর্ণ শেয়ার এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের কাছে বিক্রি করে দেয়া হবে। এক্ষেত্রে প্রথম কোম্পানির ৬ লাখ ৯৫ হাজার শেয়ার ও দ্বিতীয় কোম্পানিটির ৫ লাখ শেয়ার প্রতিটি ১০০ টাকা দরে বিক্রি করা হবে। মোট ৮০ কোটি ৭৮ লাখ ৬৪ হাজার ৯৬৫ টাকার শেয়ার বিক্রির মাধ্যমে কনফিডেন্স সিমেন্টের মুনাফা হবে ৬ কোটি ৩৭ লাখ ৬৯ হাজার ৭৯২ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top