আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুন ২০১৭, বুধবার |

kidarkar

পুঁজিবাজারে ঈদের আমেজ: এগিয়ে যাচ্ছে সূচক

bazarশেয়ারবাজার রিপোর্ট: টানা ৫ কার্যদিবস ধরে পুঁজিবাজারের সূচক বৃদ্ধি পাচ্ছে। ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে সূচকের ৪৭ পয়েন্ট বৃদ্ধি বিনিয়োগকারীদের মনে ঈদের আমেজ ধরে রেখেছে। আজকে লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। এ নিয়ে  টানা ৫ কার্যদিবস ধরে বাড়ছে সূচক ও লেনদেন। আর এই ৫ দিনে সূচক বৃদ্ধি পেয়েছে ১৮৪.৬৫ পয়েন্ট। বুধবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬২৮ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৪৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২১টির, কমেছে ৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬২৮ কোটি ৮ লাখ ৭৩ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২০৭১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭৪৪ কোটি ১২ লাখ ৬৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১১৬ কোটি ৩ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)ব্রড ইনডেক্স ৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৯ লাখ ৬১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.