ভাগ্য জানতে বিমানের ইঞ্জিনে কয়েন নিক্ষেপ

coin-engine-art1_50631_1498704504শেয়ারবাজার ডেস্ক: ভাগ্য জানতে বিমানের ইঞ্জিনে একে একে নয়টি কয়েন ছুড়ে মারেন বৃদ্ধা। তার আগেই সহযাত্রীরা জানাল কর্তৃপক্ষকে। সঙ্গে সঙ্গে চলে আসে পুলিশ। বিমান আটকানো হয় ৫ ঘণ্টা। ‘কুসংস্কারাচ্ছন্ন’ ৮০ বছর বয়সী এক বৃদ্ধার ভাগ্য পরীক্ষার কারণে মঙ্গলবার চীনের সাংহাইয়ের পুদং বিমানবন্দরে এ বিপত্তি ঘটেছে বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

টারমাক থেকে বিমানের আসনে যাওয়ার পথে বৃদ্ধা কয়েনগুলো ইঞ্জিনে ছুড়ে মারেন। এর মধ্যে কেবল একটি লক্ষ্যে পৌঁছায় বলে জানিয়েছে পুলিশ। এতেই ১৫০ আসনের ওই বিমানটি কয়েক ঘণ্টার জন্য খালি করে ফেলতে হয়।

পরে এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, নিরাপদে থাকার প্রার্থনা জানাতেই কাইয়ু নামের ওই যাত্রী কয়েনগুলো ছুড়েছিলেন। কাইয়ু বৌদ্ধ ধর্মে বিশ্বাস করেন বলে তার প্রতিবেশীরা জানিয়েছেন। বৃদ্ধা তার স্বামী, মেয়ে ও মেয়ের জামাইকে নিয়ে বিমানটিতে ভ্রমণ করছিলেন বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ ও পুলিশের জিজ্ঞাসাবাদের পর পাঁচ ঘণ্টা দেরিতে স্থানীয় সময় বিকাল ৫টা ৫২ মিনিটে বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

এ সময়ের মধ্যে বিমানটির ইঞ্জিন পুনঃপরীক্ষা করে দেখা হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে চায়না সাউদার্ন এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

শেয়ারবাজারনিউজ/এস. এস

আপনার মন্তব্য

Top