জটিলতা থেকে বেরিয়ে আসছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড

westarin-230x130শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) পরবর্তী শুনানী আগামী ৯ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর ওই দিন মামলার সকল জটিলতা কাটবে বলে আশা করছে কোম্পানি কর্তৃপক্ষ।

জানা যায়, ওয়েস্টার্ন মেরিন উচ্চ আদালতে কোম্পানি অ্যাক্ট ১৯৯৪ এর সেকশন ৮১ ও ৮৫এর (৩) অনুসারে গত ২৩ মার্চ আবেদন এজিএম সম্পন্ন করার বিষয়ে হাইকোর্টে আবেদন করেছিল। এই আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত আগামী ৮মে শুনানির তারিখ নির্ধারণ করেছিলো। কিন্তু সেদিন কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। আদালত শুনানির জন্য পরবর্তীত তারিখ ৯ জুলাই নিধারণ করে।

এ বিষয়ে কোম্পানির সচিব শাহাদাত হোসেন সাথে যোগাযোগ করা হলে তিনি শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, আমরাও চাচ্ছি খুব দ্রুত এজিএম সম্পন্ন করতে। আদালত আগামী ৯ জুলাই এজিএমের পরবর্তী শুনানীর তারিখের নির্ধারণ করেছে। আশা করছি ওইদিন সকল জটিলতা কেটে যাবে।

উল্লেখ্য, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির পরিশোধিত মূলধন রয়েছে ১২০ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিতে বর্তমানে শেয়ার সংখ্যা রয়েছে ১২ কোটি ৫ লাখ ৭ হাজার ৯০টি শেয়ার।

কোম্পানিটি সর্বশেষ ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষনা দেয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top