আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

সেল প্রেসার চলছে

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন শুরু থেকেই উত্থান-পতনে চলতে থাকে লেনদেন। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪০০ কোটি টাকা। গতকাল একই সময় পর্যন্ত লেনদেন হয়েছিল ৪২৩ কোটি টাকা।

আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১১৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ১৫৫টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪০০ কোটি ২ লাখ ৫৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৭৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১৪ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১১৬ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ৪২৩ কোটি ৫২ লাখ ৯১ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮১২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, দর কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.