আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুলাই ২০১৭, রবিবার |

kidarkar

নির্বাচন-আন্দোলন আপনি কোনটা চান?

duduশেয়ারবাজার ডেস্ক: বিএনপি আন্দোলন এবং নির্বাচন দুটোর জন্যই তৈরি, কথা হচ্চে আপনি (শেখ হাসিনা) কি চান বলে প্রশ্ন করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি চায় শান্তিপূর্ণ নির্বাচন।

দুদু বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের প্রধান প্রতিবন্ধক শেখ হাসিনা। তার পদত্যাগের মধ্য দিয়ে আমরা একটি সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারি। এর বাহিরে বিকল্প কোন পথ আছে বলে মনে হয় না।

রবিবার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র মহানগর উত্তর আয়োজিত বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন সহ-সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ প্রশ্ন করেন।

আন্দোলন ও নির্বাচন দুটোর জন্যই বিএনপি প্রস্তুত আছে জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, ‘বিএনপি ও ২০ দলীয় জোট নির্বাচন করতে চায় তবে শেখ হাসিনার অধীনে নয়,শেখ হাসিনা কি জিনিস তার অধীনে কেমন নির্বাচন হতে পারে ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতি দেখেছে। তার (শেখ হাসিনা)অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে তিনি নিজেই বিশ্বাস করেন না। তার পদত্যাগের মধ্য দিয়েই আমরা কেবলমাত্র একটি সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারি।’

বিএনপির এই নেতা বলেন, ‘বর্তমান ক্ষমতাসীন দলের শাসনকালে গুম, খুন, হত্যা, নির্যাতন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। দেশের সমস্ত মানুষ আজ আশংঙ্কাজনক পরিবেশের মধ্যে বসবাস করছে। কবি প্রাবন্ধিক ফরহাদ মজারের অপহরণ নিয়ে পুরো দেশবাসী আতঙ্কিত বলেও মন্তব্য করেন তিনি।

সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন,’সময় খু্ব বেশিদিন নেই। অনিতিবিলম্বে সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল যাতে নির্বাচনে অংশগ্রহন করতে পারে তার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করুন। অন্যথায় বিএনপি আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে।

এসময় তিনি বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ও জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন সহ-সকল রাজবন্দীদের নি:শর্ত মুক্তি দাবি করেন।

আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজীর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল,সহ-তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনির, সংগঠনের সহ-সভাপতি নাজমুল হোসেন রনি, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.