ন্যাশনাল হাউজিংয়ের ৬ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

national housing logo org ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লি: ২০১৭ সালের প্রথম অর্ধের (জানুয়ারি’১৭-জুন’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্ধবার্ষিকে প্রতিষ্ঠানটির সকল ধরণের ব্যয় নির্বাহের পর প্রকৃত মুনাফা হয়েছে ১৩ কোটি ৩৬ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.২৬ টাকা। এর আগের বছর একই সময়ে মুনাফা ছিল ১৩ কোটি ৯০ লাখ টাকা এবং ইপিএস ১.৩১ টাকা।

গত তিন মাসে কোম্পানিটির প্রকৃত মুনাফা ৭ কোটি ৪৫ লাখ টাকা এবং ইপিএস ০.৭০ টাকা। এর আগের বছর একই মুনাফা এবং ইপিএস ছিল।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৯ (মাইনাস) টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৮৪ টাকা।

অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টম্যান্ট লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২ জুলাই ন্যাশনাল হাউজিংয়ের শেয়ার দর ছিল ৪৭.১০ টাকা। আর ৫ জুলাই লেনদেন হয়েছে ৫৫.৮০ টাকায়। এ সময় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৭০ টাকা বা ১৮.৪৮ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই। তাই অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ডিএসই। জবাবে দর বাড়ার পেছনে  কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছিল কোম্পানি কর্তৃপক্ষ।

বৃহষ্পতিবার লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের সমাপনি দর নির্ধারণ করা হয় ৫২.৮০ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির শেয়ারে ৯.৩৩ শতাংশ সরকারি বিনিয়োগ রয়েছে। তবে কোন বিদেশি বিনিয়োগ নেই।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top