মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। এদিন শুরু থেকেই সূচকের উত্থান-পতন লক্ষ করা যায়। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৪ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ১৫৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৬৪৬ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৩৭ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ৫৩৬ কোটি ৫৭ লাখ ৩০ হাজার টাকা।

অন্যদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৪৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৫৪ লাখ ৮৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

Top