আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় চাপে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৯ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, দর কমেছে ৮৬টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৫৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৯ কোটি ৮২ লাখ ৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করে ৫৮৪৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৩৬ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ৪৬৪ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা।

অন্যদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, দর কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৮৩ লাখ ২৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.