মালেক স্পিনিংয়ের সহযোগী ৩০ শতাংশ উৎপাদন ক্ষমতা বাড়াতে ৯২ কোটি টাকা বিনিয়োগ করবে

malekশেয়ারবাজার রিপোর্ট: পণ্যের উৎপাদন ক্ষমতা বর্তমান অবস্থা থেকে ৩০ শতাংশ বাড়ানোর উদ্যোগ নিয়েছে বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান জেএম ফ্যাব্রিকস লিমিটেড। এতে সহযোগী প্রতিষ্ঠানটির মোট ৯২ কোটি ৬২ লাখ টাকা খরচ হবে। তবে মালেক স্পিনিং সেখানে কোনো অর্থ সরবরাহ করবে না। গতকাল অনুষ্ঠিত এক সভায় বিষয়টি অনুমোদন করে মালেক স্পিনিংয়ের পর্ষদ।

জেএম ফ্যাব্রিকস লিমিটেডের ৯৯.৯৯ শতাংশ শেয়ারের মালিক মালেক স্পিনিং।

কোম্পানিটির উর্ধ্বতন কর্মকর্তারা জানান, জেএম ফ্যাব্রিকস লিমিটেডের পর্ষদ নিজেদের বার্ষিক উৎপাদনক্ষমতা ১ কোটি ৩০ লাখ পিস বাড়াতে কারখানার সংস্কার, সম্প্রসারণ ও আধুনিকায়নের (বিএমআরই) পরিকল্পনা অনুমোদন করেছে।  প্রকল্প বাস্তবায়নের পর কোম্পানিটির বার্ষিক উৎপাদন সক্ষমতা ৪ কোটি ৩৬ লাখ ৮০ হাজার পিস থেকে বেড়ে ৫ কোটি ৬৬ লাখ ৮০ হাজার পিসে উন্নীত হবে। এছাড়া অধিক মূল্যসংযোজনে কোম্পানির মুনাফা মার্জিনও বাড়বে বলে আশা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের মে মাসে মালেক স্পিনিং জানায়, নিজস্ব কারখানা সম্প্রসারণের পাশাপাশি সাবসিডিয়ারির সক্ষমতা বাড়াতে মোট ১৭৭ কোটি ৩৩ লাখ টাকার প্রকল্প হাতে নিয়েছেন কোম্পানির উদ্যোক্তারা। ব্যাংক এবং নিজস্ব উৎস থেকে এ টাকা ব্যয় হবে বলে জানানো হয়।

এর বাইরে সাবসিডিয়ারি সালেক স্পিনিং মিলস লিমিটেডের বস্ত্র ইউনিট সম্প্রসারণের জন্য ১৪৪ কোটি ৫৮ লাখ টাকার প্রকল্প অনুমোদন করা হয়। নিজস্ব তহবিল কিংবা ঋণ থেকে এ প্রকল্পে অর্থসংস্থান করবে সালেক স্পিনিং।  সালেক স্পিনিংয়ের ৯৭.৯৩ শতাংশ শেয়ার রয়েছে মালেক স্পিনিংয়ের কাছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top