আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুলাই ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে উত্থান-পতন লক্ষ করা যায়। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২১৫ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, দর কমেছে ১৩৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২১৫ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৫৮১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৩ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৩৪ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ৪২২ কোটি ৮২ লাখ ৫৮ হাজার টাকা।

অন্যদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮১৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, দর কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ ৬৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.