আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জুলাই ২০১৭, শনিবার |

kidarkar

সাপ্তহিক রির্টানে দর কমেছে ১২ খাতে

dseশেয়ারবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর (রির্টানে) কমেছে ১২ খাতে। আর দর বেড়েছে ৮ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন কমেছে আইটি খাতে। বিদায়ী সপ্তাহে এ থাতে দর কমেছে ৩.৬৭ শতাংশ। এরপরেই আছে বস্ত্র খাত। গত সপ্তাহে এ খাতে দর কমেছে ২.২৩ শতাংশ।

দর কমা অন্যান্য খাতের মধ্যে ব্যাংক খাতে ১ শতাংশ, সিমেন্ট খাতে ০.৭৬ শতাংশ, সিরামিক খাতে ০.৩৭ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ১.২৯ শতাংশ,  জেনারেল ইন্স্যুরেন্স খাতে ১.৯৮ শতাংশ, জুট খাতে ০.০৯ শতাংশ, বিবিধ খাতে ১.০৪ শতাংশ, আর্থিক খাতে ০.০৯ শতাংশ, ফার্মাসিটিক্যাল খাতে ১ শতাংশ এবং সেবা ও আবাসন খাতে ০.৫২ শতাংশ দর কমেছে।

এদিকে, দর বাড়া ৮ খাতের মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে  ভ্রমণ ও অবকাশ খাতে। বিদায়ী সপ্তাহে এ খাতে দর বেড়েছে ৩.৫২ শতাংশ। এরপরেই আছে পেপার ও প্রিন্টিং খাত। এর খাতে দর বেড়েছে ১.৪৫ শতাংশ।

দর বাড়া অন্যান্য খাতের মধ্যে প্রকৌশল খাতে ১.২৩ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.৪০ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ০.৫৩ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.২৭ শতাংশ, ট্যানারী খাতে ০.০১ শতাংশ, এবং টেলিকমিনেকেশন খাতে বেড়েছে ০.৪৭ শতাংশ।

শেয়ারবাজানিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.