আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৭, রবিবার |

kidarkar

উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে মিশ্র প্রবণতা লক্ষ করা যায়। রোববার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২১৫ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৬ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১২৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, দর কমেছে ৭৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৬৮ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.৮৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১২০ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ২১৫ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার টাকা।

অন্যদিকে দুপুর সোয়া ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ০.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৪৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, দর কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ৪২ লাখ ৪৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.