আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০১৭, রবিবার |

kidarkar

দৈনিক লেনদেনে শ্লথগতি

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিন্মমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে উত্থান-পতন থাকলেও দেড় ঘন্টা পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। রোববার সূচক বাড়লেও কমেছে ৪৯.৭০ শতাংশ বা ১৬৩টি কোম্পানির শেয়ার দর কমেছে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় ৩৩.২০ শতাংশ কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৭ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬২ পয়েন্ট কমে অবস্থান করে ২১২১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৬৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৭৭ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৭৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১২১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৩৬ কোটি ৬৩ লাখ ৩২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৫৮ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার টাকা বা ৩৩.২০ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৩২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৫ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.