আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুলাই ২০১৭, সোমবার |

kidarkar

শেষ ঘন্টায় ৮ খাতের চমক

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে উত্থান-পতন থাকলেও শেষ ঘন্টায় ৮ ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। খাতগুলো হলো: ব্যাংক, সিমেন্ট, সিরামিক, খাদ্য ও আনুষাঙ্গিক, জ্বালানী ও বিদ্যুৎ, আইটি, বস্ত্র এবং ট্যানারি। সোমবার সূচকের পাশাপাশি ৫৫.১৫ শতাংশ বা ১৮২টি কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় ৩২.১০ শতাংশ বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩১ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১২৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ১০০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬৩১ কোটি ৩৯ লাখ টাকা।

এর আগে রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬২ পয়েন্ট কমে অবস্থান করে ২১২১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৭৭ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫৩ কোটি ৪২ লাখ ১২ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৮৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৮ কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.