প্রাইম ফাইন্যান্সের সুদ আয়ের চেয়ে তহবিল ব্যয় বেশি

prime-financeশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ফাইন্যান্সের ঋণের সুদ বাবদ আয়ের চেয়ে তহবিল ব্যয় বেশি। তবে বিনিয়োগ থেকে ভাল আয় আসায় দ্বিতীয় প্রান্তিকে লোকসান কমাতে পেরেছে প্রতিষ্ঠানটি।

আজ অনুষ্ঠিত পর্ষদ সভায় কোম্পানিটির জানুয়ারি, ২০১৭ থেকে জুন, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে।

আর্থিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ৬ মাসে কোম্পানিটি ঋণের সুদ বাবদ আয় হয়েছে ৩৮ কোটি ১৫ লাখ ৬৬ হাজার টাকা। অথচ এই সময়ে কোম্পানিটির আমানত এবং অন্যান্য তহবিলের সুদ প্রদানে ব্যয় হয়েছে ৪৯ কোটি ৯৬ লাখ ৬৬ হাজার টাকা। তহবিল পরিচালনায় কোম্পানিটির প্রকৃত লোকসান ১১ কোটি ৮০ লাখ ৯৯ হাজার টাকা। গত তিন মাসেও কোম্পানিটিকে ১৬ কোটি ৪৯ লাখ টাকা সুদ আয়ের বিপরীতে ২৫ কোটি ৯৭ লাখ টাকার সুদ পরিশোধ করতে হয়েছে। যদিও কোম্পানিটির তহবিল ব্যয় আগের বছরের একই সময়ের তুলনায় কিছুটা কমেছে।

এদিকে ৬ মাসে বিনিয়োগ থেকে আয় এসেছে ৭ কোটি ১৪ লাখ টাকা। যা এর আগে লোকসান ছিল। এর মাধ্যমে কোম্পানিটির প্রকৃত লোকসান কমেছে।

৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৪৫ টাকা। যা এর আগে ছিল ২.২০ টাকা। গত তিন মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৯ টাকা। যা এর আগে ছিল ১.৪৯ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮.৭৬ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষে ছিল ১০.২১ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top