ফু-ওয়াং ফুড ও বেঙ্গল ফাইন কেমিক্যালকে জরিমানা করেছে বিএসইসি

BSECশেয়ারবাজার রিপোর্ট: নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে ব্যর্থ হওয়ায় বেঙ্গল ফাইন কেমিক্যাল ও ফু-ওয়াং ফুডকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বৃহস্পতিবার বিএসইসি’র ৬০৮তম কমিশন সভায় এ দুই কোম্পানিকে জরিমানা করা হয়। বিএসইসি’র মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ফু-ওয়াং ফুড: কোম্পানিটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে সাবসিডিয়ারী কোম্পানি ফু-ওয়াং বেভারেজ  লিমিটেডের হিসাব সবন্বিত না করেই আর্থিক প্রতিবেদনে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া সাবসিডিয়ারী কোম্পানিতে অগ্রিম হিসাবে প্রদত্ত ২ কোটি ৫৩ লাখ ৪০ হাজার টাকা ৩০ জুন ২০১৪ সালের সমাপ্ত হিসাব বিবরণীতে প্রদর্শিত হলেও প্রয়োজনীয় প্রমান দাখিলে ব্যর্থ হয়েছে। এছাড়াও ওর্য়াক ইন প্রসেস হিসাবে ২ কোটি ১৪ লাখ ২২ হাজার ১৪০ টাকা এবং ৩ কোটি ২৫ লাখ ৭৮ হাজার ৯২২ টাকা যথাক্রমে ৩০ জুন ২০১৪ এবং ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের ক্যাশ ফ্লো স্ট্যাটম্যান্টে প্রদর্শিত হলেও প্রয়োজনীয় প্রমাণ দাখিলে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। তাই বিএসইসি কোম্পানিটির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বেঙ্গল ফাইন কেমিক্যাল: কোম্পানিটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর ২০১৪ সময়ে সমাপ্ত অর্ধবার্ষিকের এবং ৩১ মার্চ ২০১৫ সময়ে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১৩ এর লঙ্ঘন। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনীত পরিচালক ব্যতীত) এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top