অনুমতি না দেওয়া ‘সম্মেলনের ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ’

142059rizvi_kalerkantho_pic_(3)শেয়ারবাজার ডেস্ক :  ইউনূস সেন্টারের আন্তর্জাতিক সম্মেলন আয়োজনে পুলিশের অনুমতি না দেওয়ার পেছনে ‘সরকারের স্বৈরতন্ত্রের হিংস্র রূপ’ দেখছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এ ঘটনায় ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ ঘটেছে। আজ শুক্রবার নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আজ সকালে সাভারের জিরাবোতে সামাজিক কনভেনশন সেন্টারে অধ্যাপক মুহাম্মদ ইউনূসের দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করার কথা ছিল। কিন্তু পুলিশের অনুমতি না মেলায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ইউনুস সেন্টার এক বিবৃতিতে সম্মেলন বাতিলের কথা জানায়।

রিজভী আরো বলেন, “এ ধরনের আন্তর্জাতিক সম্মেলনে বাধা দেওয়া স্বৈরতন্ত্রেরই হিংস্র রূপ। আমি বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ”

সরকারের সমালোচনা করে বিএনপি যুগ্ম মহাসচিব বলেন, আন্তর্জাতিক সম্মেলনের অনুমতি না দেওয়ায় এই সিদ্ধান্ত মঙ্গল বয়ে আনবে না। বিশ্বে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা এমনিতেই আছে। এর ফলে তা আরও গভীর হবে বলে আমরা মনে করি।

রিজভী অভিযোগ করেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির ‘ভোটারবিহীন একতরফা’ নির্বাচনের পর থেকে সরকারি দল ও তাদের মিত্ররা ছাড়া কাউকে প্রকাশ্যে সভা-সমাবেশের অনুমতি দেওয়া হয় না।

এই সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ /পা .

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top