৩ মাসে ন্যাশনাল ব্যাংকের ইপিএস কমেছে ৬৯ শতাংশ

national-bank_ন্যাশনাল ব্যাংকশেয়ারবাজার রিপোর্ট: অর্ধবার্ষিকের (জানুয়ারি-জুন’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ন্যাশনাল ব্যাংক লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির ইপিএস ৬ মাসে কমেছে ৪৯.৫২ শতাংশ আর ৩ মাসে কমেছে ৬৯.০৪ শতাংশ। ব্যাংক সূত্রে  এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, অর্ধবার্ষিকে ন্যাশনাল ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.০৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৫২ টাকা বা ৪৯.৫২ শতাংশ।

এদিকে গত তিন মাসে অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৭) এ ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৮৪ টাকা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির ইপিএস কমেছে ০.৫৮ টাকা বা ৬৯.০৪ শতাংশ।

এছাড়া অর্ধবার্ষিকে ন্যাশনাল ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৮.৬১ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৪.৫৬ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৯.১১ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top